মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০১৯

মানভঞ্জন


11. মাশকারা,,,,

মানভঞ্জন,,,,

সুপ্রীতি বর্মন

এক অষ্টাদশী কুমারী বহু কষ্টে ও আক্রোশে খন্ডিত মুখের টুকরোগুলো সামনে থাকা দর্পণে লক্ষ্য করে
আর হতোদ্যম শোকে সে তখন মূর্চ্ছাপ্রায়,,,
 বলে উঠে নিজের সাথে একান্ত সংলাপে,,,
এ আমি কেমন আমি,,, কে আমি,,,,
এ তুমি কেমন তুমি চোখের তারায় আয়না ধরো,,,
আর আমি মগ্নচৈতন্যে আবার বলে ওঠি আমায় আরেকটু আদর করো,,,

ওদিকে রগড়ারগড়ির মানভঞ্জন খেলায়
 যখন গুমোড় ভেঙে রিরংসা মেটাতে মুখের মেঝের ফাটা চাতালে
 শুদ্ধিকরণ ক্রীমের সৌজন্য উপাচারে মেজে ঘষে,,,
 ফিরে পাওয়ার অক্লান্ত প্রচেষ্টায় উঠে পড়ে লেগে,,,,
সোহাগ মুখশ্রী ফিরে পাবার যেন এক অক্লান্ত আত্মসমর,,,,,
ধুন্ধুমার আত্মসম্মান রক্ষায় চলছে,,,
তখন কে যেন বলে সেটা তো পাগল ওর কাছেই গচ্ছিত আছে,,,
তুই ফিরে পাবি কি করে,,,
তখন মনে মনে ভেবে বলে মেয়েটি,,,
সত্যিই তো এতদিন ধরে তো আমার খেয়াল করাই হয়নি,,,,
"তাহলে কি পার হয়ে যাবে না তো আমার সোহাগ করার সমর",,,,


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন