মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০১৯

সোহাগীর উপবেশন


6. মাশকারা,,,,

সোহাগীর উপবেশন,,,,

সুপ্রীতি বর্মন

আমি এই প্রতিজ্ঞা করছি তুমি দেখে নিও আর কোনদিন তোমাকে নিঃস্বার্থ নিঃসঙ্গ প্রেমিকার মতন বলবো না,,,,
ঐখানটা করে বসো,,,
আর আমি তোমার কোলে একটু শান্তি করে বসি,,,
আর তুমি সবকিছু বৈরাগী অভিমানের খোলস ত্যাগে আমাকে কাছে টেনে নাও তোমার,,,
আর আমাকে একটু আদর করো,,,
আমি বড় ক্লান্ত,,,,
কারণ সেটা তখন অতীতের মতন শুনতে লাগবে,,,
যেটা বিগত শতাধিক লাঞ্ছনায় নৈব নৈব চ,,,,

বরং আমি চাই তোমার চৈতন্যে তুমি নতজানু ভিখারীর ঝুলি পেতে
ঠিক ঐখানে নিজের অহং ঐশ্বর্য ত্যাগে হরিশ্চন্দ্র হয়ে,,,
  আমাকে ডাকো দেওয়ালে পিঠ ঠেকে কোণঠাসা হয়ে সত্যিকারের ভালোবাসার উপলব্ধির শানিত খড়্গাঘাতে
 যে এসো লক্ষ্মীটি আর রাগ করে থাকে না,,, কোলে বসো,,, আদর করি একটু,,,
 আর দুজনে মিলে হাত ধরে নেমে পড়ি ভবিষ্যত পুনরুদ্ধারের খোঁজে,,,,,


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন